বিকাশের মাধ্যমে মজুরি পাবেন আয়েশা আবেদ ফাউন্ডেশনের কারুশিল্পীরা

পোস্ট করেছেন bKash

০৪ জানুয়ারী ২০২৩ |৫ মিনিটের পাঠ্য

বিকাশের মাধ্যমে মজুরি পাবেন আয়েশা আবেদ ফাউন্ডেশনের কারুশিল্পীরা

ঢাকা, ৫ ডিসেম্বর ২০২২: দেশের ১৪ টি জেলায় ছড়িয়ে থাকা প্রায় ২০ হাজার কারুশিল্পীকে বিকাশের মাধ্যমে মজুরি বিতরণ করবে আড়ং এর কারুশিল্প উৎপাদনকারী প্রতিষ্ঠান আয়েশা আবেদ ফাউন্ডেশন। ফলে, এসব কারুশিল্পীরা যাদের অধিকাংশই নারী, প্রতি মাসের মজুরি ঘরে বসেই সরাসরি তাদের বিকাশ অ্যাকাউন্টে পেয়ে যাবেন কোনো ঝামেলা ছাড়াই।

 

বিকাশের মাধ্যমে ডিজিটাল মজুরি বিতরণ, ফাউন্ডেশনের মজুরি ব্যবস্থাপনাকে আরও সহজ ও সাশ্রয়ী করে তুলবে। বিকাশ অ্যাকাউন্টে মজুরি পাওয়ার পর, কারুশিল্পীরা বিকাশের অন্যান্য সুবিধা যেমন মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পেমেন্ট, শপ পেমেন্ট এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ ও সঞ্চয় স্কিম সহ বিভিন্ন পরিষেবা ব্যবহার করতে পারবেন। তাছাড়া, বিকাশ প্রিয় এজেন্ট থেকে তাদের মজুরি বিনা খরচে ক্যাশ-আউট করতে পারবেন তাঁরা। এর ফলে, কারুশিল্পীরা, যাদের বেশির ভাগই নারী, নিজেদের আর্থিক সিদ্ধান্ত গ্রহনে আরো ক্ষমতাবান হবেন এবং দৈনন্দিন লেনদেনে স্বাধীনতা উপভোগ করবেন।

 

সম্প্রতি রাজধানীর আড়ং সেন্টারে বিকাশ ও আয়েশা আবেদ ফাউন্ডেশনের মধ্যে এ সম্পর্কিত চুক্তিটি স্বাক্ষরিত হয়। ডি. শশীকুমার, প্রধান, আয়েশা আবেদ ফাউন্ডেশন এবং আলী আহম্মেদ, চিফ কমার্শিয়াল অফিসার, বিকাশ, নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর ও আয়েশা আবেদ ফাউন্ডেশনের চেয়ারপার্সন তামারা হাসান আবেদ সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।  

 

ব্র্যাকের একজন কর্মী এবং এর প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের স্ত্রী প্রয়াত আয়েশা আবেদ এর স্মৃতির উদ্দেশ্যে গ্রামীণ নারীদের ক্ষমতায়নের লক্ষ্যে ১৯৮২ সালে প্রতিষ্ঠিত হয় আয়েশা আবেদ ফাউন্ডেশন। বর্তমানে সারাদেশে আয়েশা আবেদ ফাউন্ডেশনের ১৫ টি প্রধান কেন্দ্র এবং ৭০০ টি উপকেন্দ্র রয়েছে।

আর্টিকেল শেয়ার করুন

  • লিংক কপি করুন Copy Link
  • Facebook share
  • Linkedin share

সর্বশেষ আর্টিকেলসমূহ

বিস্তারিত জানুন
বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়ার বিজয়ীরা পুরস্কার পেলো বিকাশে
'বেস্ট সিএসআর ইন এডুকেশন' অ্যাওয়ার্ড পেলো বিকাশ
চট্টগ্রামে ১১০টি স্কুলে গ্রাফিক নভেল ‘মুজিব’ বিতরণ করলো বিকাশ
সার্ভিসেস
হেল্প