যেসব মূল্যবোধের উপরে দাঁড়িয়ে আছে বিকাশ

পোস্ট করেছেন bKash

২৯ নভেম্বর ২০২২ |৭ মিনিটের পাঠ্য

যেসব মূল্যবোধের উপরে দাঁড়িয়ে আছে বিকাশ

মূল্যবোধের ভিতরে একইসাথে মূল্যায়ন এবং নীতি দুটোই থাকে। মজার বিষয় হচ্ছে, মানুষের নীতি নির্ণয় করে আমাদের মূল্যায়ন কম বা বেশি হয়। আমরা পরিপূর্ণ মানুষ হয়ে ওঠার জন্য যেসব কার্জ সম্পাদন করি তা আমাদের মূল্যবোধের ফলাফল। আমরা যদি বিল্ডিং হই, তাহলে মূল্যবোধ স্তম্ভ। সুতরাং, আমাদের মূল্যবোধগুলো একসাথে আমাদের জীবনে অনেক তাৎপর্যপূর্ণ।

বিকাশ, একটি সংস্থা যা ক্রমাগত বড় হচ্ছে, তার মূল্যবোধের উপর দাঁড়িয়ে আছে। বিকাশ সর্বদা তার মূল্যবোধ সম্পর্কে খুব গুরুত্বশীল এবং আগ্রহী। বিকাশ সবসময় নিশ্চিত করে যে, কখনও এমন কিছু না করা যা তাদের মূল্যবোধগুলো ঝুঁকির সম্মুখীন হয়। বিকাশ যে পাঁচটি মূল্যবোধ মেনে চলে তা হল- ব্যবসায় সততা, ক্ষমতায়ন, উদ্ভাবন, সম্মানজনক লেনদেন এবং গ্রাহককেন্দ্রিকতা। বিকাশ দাঁড়িয়ে আছে এই পাঁচটি স্তম্ভের উপরে এবং বিকাশ সর্বদা এসব মেনে সবকিছু করে।

আমরা এমন একটি সংস্থা, যেখানে আমাদের মূল্যবোধগুলোকে শক্তিতে রুপান্তর করে নির্বিঘ্নে ঊর্ধ্বমুখী এবং আরও সামনে এগিয়ে যাই। মূল্যবোধগুলো আমাদের কর্মীদের মাঝে এমনভাবে জড়িয়ে আছে যে, যা তাদের প্রতিনিয়ত মানুষ হিসাবে আরও ভাল, কর্মক্ষেত্রে আরও ভাল এবং জীবনে আরও ভাল হতে অনুপ্রাণিত করে। এজন্যই তারা যখনই কোনো প্রজেক্টে করেন, তাদের মনে ব্যবসায়িক সততা থাকে, তারা কোনো গোপন এজেন্ডা ছাড়াই কাজ করেন, দেশের আইন মেনে চলেন এবং আদর্শ বিধিবিধানের সাথে কখনই আপস করেন না।

বিকাশ, উদ্ভাবনের কেন্দ্র হিসাবে সর্বদা উদ্ভাবনের উপায় খুঁজে বের করে এবং এগুলোকে মূল্যবোধ হিসাবে চিহ্নিত করে। এই সংস্থার কর্মীরা পরিবর্তনশীল পরিবেশে কাজ করতে পছন্দ করে। যা নতুন ধারণাগুলোকে উত্সাহিত করতে সাহায্য করে। আরেকটি মূল্য হল আমাদের সম্মানজনক লেনদেন, যা আমাদের সকলের কথা শুনতে এবং সম্পূর্ণরূপে উন্মুক্ত যোগাযোগকে উৎসাহিত করে। যোগাযোগ মাধ্যমে থাকার সময়, আমরা প্রত্যেকের মতামতের প্রতি বিনয়ী, ন্যায্য এবং সামঞ্জস্যপূর্ণ হতে পছন্দ করি। সব থেকে জুনিয়র সহকর্মী থেকে সিনিয়র-মোস্ট টিম লিড পর্যন্ত, প্রত্যেকেই একে অপরের ধারণা এবং পরামর্শকে সম্মান করে।

বিকাশের প্রোডাক্ট এবং সার্ভিসের মাধ্যমে, আমরা সবসময় গ্রাহককেন্দ্রিকতাকে কেন্দ্র করে, আমাদের গ্রাহকরা যা চান তা পূরণ করি। আমরা গ্রাহকদের সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে পরিবেশন করি, সক্রিয়ভাবে প্রতিক্রিয়া নিয়ে থাকি এবং আমাদের গ্রাহকদের প্রয়োজনীয়তা অনুযায়ী সমাধান প্রদান করি। সর্বশেষ হলেও গুরুত্বপূর্ণ পয়েন্ট হচ্ছে, আমাদের ক্ষমতায়নের মূল্যবোধকে বিশেষ গুরুত্ব দেওয়া হয় এবং সবার জন্য সুস্পষ্ট প্রত্যাশা নির্ধারণ করে থাকে। যেন সবাই জানে যে তাদের কী প্রয়োজন এবং সেই লক্ষ্যগুলো অর্জনের জন্য তাদের কী করতে হবে। আমরা এই সংস্থায় ক্ষমতাপ্রাপ্ত হয়েছি দায়িত্ব এবং কর্তৃত্বের মাধ্যমে এবং আমরা যে কাজ করি তার জন্য আমরা ক্রমাগত স্বীকৃতি লাভ করে যাচ্ছি। আমাদের সমস্ত কঠোর পরিশ্রম এবং অধ্যবসায়ের সাথে, আমরা আমাদের গ্রাহকদের আরও স্বয়ংসম্পূর্ণ করতে যথাসাধ্য চেষ্টা করি।

বিকাশ যে পাঁচটি মূল্যবোধের উপর দাঁড়িয়ে আছে তা সংগঠনটিকে সম্ভাব্য সর্বোত্তম উপায়ে এগিয়ে নিতে সাহায্য করে এবং আমরা, এই সংস্থার লোকেরা এই মূল্যবোধগুলো প্রতিনিয়ত স্মরণ করিয়ে দেই।

আর্টিকেল শেয়ার করুন

  • লিংক কপি করুন Copy Link
  • Facebook share
  • Linkedin share

সর্বশেষ আর্টিকেলসমূহ

বিস্তারিত জানুন
বিকাশের মাধ্যমে মজুরি পাবেন আয়েশা আবেদ ফাউন্ডেশনের কারুশিল্পীরা
বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়ার বিজয়ীরা পুরস্কার পেলো বিকাশে
'বেস্ট সিএসআর ইন এডুকেশন' অ্যাওয়ার্ড পেলো বিকাশ
সার্ভিসেস
হেল্প